১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ■ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণঅনশন ও গণঅবস্থান চলছে

||

ডেইলিপ্রেসক্লাব২৪.কম

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Print
সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠনসহ সরকারি দলের নির্বাচনি ইশতেহারে প্রতিশ্রুত সংখ্যালঘুবান্ধব অঙ্গীকারসমূহ বাস্তবায়নের দাবিতে গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ। শুক্রবার ভোর ৬টা থেকে কেন্দ্রীয় শহিদ মিনারে শুরু হওয়া ৪৮ ঘণ্টার এই কর্মসূচি শেষ হবে রোববার ভোর ৬টায়।
কর্মসূচি শুরুর পর সকালে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সংগঠনসমূহের ঐক্যমোর্চার প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট রাণা দাশগুপ্ত। আসন্ন দুর্গাপূজা চলাকালে রাজনৈতিক দলগুলোর প্রতি সব ধরনের রাজনৈতিক কর্মসূচি পালন থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, শারদীয় দুর্গাপূজা চলাকালে কোনো রাজনৈতিক দল দয়া করে কোনো রাজনৈতিক কর্মসূচি নেবেন না। যারা আমাদের এই আহ্বানে সাড়া দেবেন আমরা তাদের বন্ধু হিসাবে দেখতে চাই। আর সাড়া না দিলে আমরা এটুকুই বলব, ধর্মীয় স্বাধীনতা রক্ষার জন্য তারা অন্তরায় সৃষ্টি করছে।
ঐক্য পরিষদের এই কর্মসূচিতে বিভিন্ন অসাম্প্রদায়িক গণতান্ত্রিক প্রগতিশীল রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং নাগরিক সমাজের নেতারা সংহতি জানিয়ে বক্তব্য রাখছেন। ৪৮ ঘণ্টার এই কর্মসূচিতে ঐক্য পরিষদের কেন্দ্রীয়, ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ, ছাত্র ঐক্য পরিষদ, যুব ঐক্য পরিষদ, মহিলা ঐক্য পরিষদ, আইনজীবী ঐক্য পরিষদ, শিক্ষক ঐক্য পরিষদের নেতারা এবং ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু ঐক্যমোর্চার অন্তর্ভুক্ত সংগঠনসমূহের নেতারাও বক্তব্য রাখবেন। তাদের দাবির মধ্যে রয়েছে-সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, অর্পিত সম্পত্তি পত্যার্পণ আইন ও দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য ভূমি কমিশনের যথাযথ বাস্তবায়ন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, সমতলে আদিবাসীদের জন্য আলাদা ভূমি কমিশনসহ সরকারি দলের গত নির্বাচনি ইশতেহারে প্রতিশ্রুত অঙ্গীকারসমূহ বাস্তবায়ন করা।

নিউজটি ‍শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

আরো খবর

বিভাগীয় সংবাদ